২৬ শে মার্চ এর সংক্ষিপ্ত বক্তব্য

২৬ শে মার্চ এর সংক্ষিপ্ত বক্তব্য

আমাদের আজকে আয়োজনে সবাইকে স্বাগতম। আমাদের আজকের আয়োজনটি আপনাদের জন্য অনেক বেশি গুরুত্বপূর্ণ। আমাদের আজকের আয়োজনটি হচ্ছে ২৬ শে মার্চ এর সংক্ষিপ্ত বক্তব্য।

২৬ শে মার্চ এর সংক্ষিপ্ত বক্তব্য
২৬ শে মার্চ এর সংক্ষিপ্ত বক্তব্য


আমাদের আজকের আয়োজনে ২৬ শে মার্চ এর সংক্ষিপ্ত বক্তব্য পেয়ে যাবেন। আমাদের আজকের আয়োজনে একেবারে সংক্ষিপ্ত আকারে ছোট একটি বক্তব্য আপনাদের মাঝে তুলে ধরা হলো। 

২৬ শে মার্চ এর বক্তব্য

শিক্ষা জীবনে কিন্তু এই ধরনের বক্তব্য গুলো আপনার জীবনে অনেক বেশি গুরুত্বপূর্ণ। জীবনের প্রতিটি ক্ষেত্রে আপনাকে কোথাও না কোথাও বক্তব্য দিতে হয়। সবচেয়ে বেশি বক্তব্য দেওয়া হয় শিক্ষা জীবনে। 

২৬শে মার্চের বক্তব্য

২৬ শে মার্চ এর সংক্ষিপ্ত বক্তব্য এটা শিক্ষার্থীর জীবনের অংশ। আপনি যদি ২৬ শে মার্চ নিয়ে কোথায় বক্তব্য দিতে চান তাহলে আজকে আর্টিকেলটি আপনাদের জন্য অনেক বেশি গুরুত্বপূর্ণ। নিচের সংক্ষিপ্ত আকারে বক্তব্যটি উপস্থাপন করা হলো। 

26 march er boktobbo

বিসমিল্লাহ রাহমানির রাহিম 


২৬শে মার্চ উপলক্ষে বক্তব্য

সুপ্রিয় উপস্থিতি, আসসালামু আলাইকুম ওরাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ। যারা আজকের এই আয়োজনে আমাকে বক্তব্য দেওয়ার জন্য সুযোগ করে দিয়েছে তাদের প্রতি আমি চির কৃতজ্ঞ।

আজ ২৬শে মার্চ। মহান স্বাধীনতা দিবস। আজকের এই দিনটি বাঙালি জাতির জন্য অত্যান্ত গুরুত্বপূর্ণ একটি দিন। আজকের দিনটিকে কেন্দ্র করে গ্রামে গঞ্জে শহরে সব শিক্ষা প্রতিষ্ঠানে বিভিন্ন রকমের আয়োজন করা হয়। 

আজকের এই বিশেষ দিনে আমি গভীরভাবে শ্রদ্ধা ভরে স্মরণ করছি দেশে জাতির জন্য যারা নিজের জীবনকে উৎসর্গ করে দিয়েছেন। যাদের আত্মত্যাগের বিনিময়ে আমরা পেয়েছি স্বাধীন একটি দেশ, আমরা পেয়েছি লাল সবুজের একটি পতাকা, আমরা পেয়েছি স্বাধীন সার্বভৌম একটি বাংলাদেশ। 

আজকের এই দিন বাঙালি জাতির জন্য হাজার বছরের ইতিহাসের শৌর্য বীর্যের এক অবিস্ময়ণীয় গৌরবম।আজকেরএই দিনটি বীর জাতি হিসেবে আত্মপ্রকাশ করার দিন।পৃথিবীর মানচিত্রে স্থান পাওয়া বাংলাদেশ নামক ছোট একটি স্বাধীন ভূখণ্ডের নাম জানান দেওয়ার দিন আজ।

বঙ্গবন্ধু শেখ মুজিব বাংলার এই সাহসী মানবের নেতৃত্বে বাঙালি জাতি একসাথে ঐক্যবদ্ধ হয়ে দীর্ঘ ৯ মাস পাকিস্তানের বিরুদ্ধে যুদ্ধ করে তারপর বিজয়ের চূড়ান্ত বিজয় অর্জন করে। এই চূড়ান্ত বিজয়টি সুনিশ্চিত করার জন্য বাংলার ৩০ লাখ মানুষকে জীবন দিতে হয়েছে। 

স্বাধীনতার পর এদেশ অনেক বেশি উন্নতি হয়েছে। কিন্তু এদেশের অন্যায় আর অনিয়ম বেড়ে চলছে। নেই কোন আইনের যথাযথ কোন প্রয়োগ। আমাদের দেশকে যদি আমরা একটি শান্তিপূর্ণ দেশ হিসেবে গড়ে তুলতে চাই তাহলে আমাদের সবাইকে একসঙ্গে কাজ করতে হবে। তাহলে একদিন আমাদের দেশটাও অনেক দেশকে পিছনে পেলে সামনের দিকে এগিয়ে যাবে। 

পরিশেষে আমি বলতে চাই। ৩০ লক্ষ শহীদ ও ২ লক্ষ মা বোনের ইজ্জতের বিনিময়ে আমি পেয়েছি আজকের এই স্বাধীনতা এবং স্বাধীন দেশ। আজকের এই বিশেষ দিনে দেশে জাতির জন্য নিজের জীবনকে উৎসর্গ করে দেওয়া বাংলার মানুষগুলোর আত্মার মাগফেরাত কামনা করি।দেশ কখনো তোমাদের ভুলবে না, ইতিহাস কখনো তোমাদের ভুলবে না। তোমরা বাংলার মানুষের হৃদয়ে চিরকাল চির অমর হয়ে থাকবে, এই বলে আমার বক্তব্য এইখানে শেষ করছি সবাই ভালো থাকবেন আল্লাহ হাফেজ। 

আমাদের শেষ কথা। এ ছিল আমাদের আজকের ২৬ শে মার্চ এর সংক্ষিপ্ত বক্তব্য আর্টিকেল। আশা করছি আপনি যদি স্কুলে বক্তব্য দিতে চান তাহলে আজকের আর্টিকেলটি যদি আপনি দেখেন তাহলে আপনি এখান থেকে পড়ে নিজে সাজিয়ে গুছিয়ে আরো একটি আর্টিকেল তৈরি করতে পারবেন। অথবা এই আর্টিকেলটি আপনি তাইলে ও বক্তব্য দিতে পারবেন। যদি কথাও ভুল হয় ক্ষমার দৃষ্টিতে দেখবেন। 

 More post লিভার ভালো রাখার উপায় 

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url