১৬ ডিসেম্বর বিজয় দিবস বক্তব্য ২০২৪

 ১৬ ডিসেম্বর বিজয় দিবস বক্তব্য ২০২৪

হাই এভরিওয়ান, আমাদের ওয়েবসাইটে আপনাদের সবাইকে স্বাগতম।আমাদের আজকের এই আয়োজনে থাকতে ১৬ ডিসেম্বর বিজয় দিবস বক্তব্য নিয়ে।আশা করছি আজকের আয়োজনটি আপনাদের কাছে ভালো লাগবে। 

১৬ ডিসেম্বর বিজয় দিবস বক্তব্য
১৬ ডিসেম্বর বিজয় দিবস বক্তব্য


১৬ ডিসেম্বর বিজয় দিবস বক্তব্য আজকের আর্টিকেলটি বিশেষ করে যারা ১৬ ডিসেম্বর বিজয় দিবস উপলক্ষে স্কুল-কলেজে বক্তব্য দিতে চান তাদের জন্য আজকে আর্টিকেলটি অনেক বেশি গুরুত্বপূর্ণ  

১৬ ই ডিসেম্বর বক্তব্য

শিক্ষা জীবনে বক্তব্য দেওয়া অনেক বেশি গুরুত্বপূর্ণ একটি কাজ।১৬ ডিসেম্বর বিজয় দিবস বক্তব্য দিতে চান তারা যদি আজকের আর্টিকেল দেখেন অবশ্যই তারা সুন্দর একটি বক্তব্য পেয়ে যাবেন। 

বিজয় দিবস উদযাপন উপলক্ষে বক্তব্য

১৬ ডিসেম্বর বিজয় দিবস বক্তব্য এটি আমরা আপনাদের জন্য সংক্ষিপ্ত আকারে এবং অনেক বেশি সুন্দর করে লেখা হয়েছে। আমাদের এই আজকের আর্টিকেলটি পড়ে আপনি আপনার মনের মত করে সাজিয়ে গুছিয়ে আপনিও একটি ১৬ ডিসেম্বর বিজয় দিবস উপলক্ষে একটি বক্তব্য সুন্দর করে লিখে নিতে পারবেন। 

১৬ ডিসেম্বর বিজয় দিবসের বক্তব্য

নিচে একেবারে সুন্দর করে সংক্ষিপ্ত আকারে ১৬ ডিসেম্বর বিজয় দিবস উপলক্ষে একটি বক্তব্য নিচে দেওয়া হলো। 


বিসমিল্লাহির রাহমানির রাহিম। 


বিজয় দিবসের সংক্ষিপ্ত বক্তব্য

মঞ্চে থাকা আমার শ্রদ্ধেয় প্রতিটি ব্যক্তিবর্গ এবং আমার সকল মেহমানগণকে সালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ। যারা আমাকে আজকের এই আয়োজনে বক্তব্য দেওয়ার সুযোগ করে দিয়েছে সেই সকল শিক্ষকগণকে অসংখ্য ধন্যবাদ। 


আজ ১৬ ডিসেম্বর। আজকের এই দিনটি বাঙালি জাতির জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি দিন। আজকের এই বিশেষ দিনে আমি শ্রদ্ধা ভরে স্মরণ করছি সেই সকল শহীদগন কে যারা দেশ ও জাতির জন্য নিজের জীবনকে উৎসাহ করে দিয়েছে। 


আজকের এই দিনে বাংলা মায়ের লাখ লাখ মানুষ নিজের জীবন দেশের মানুষের জন্য বিলিয়ে দিয়েছিলেন। তাদের আত্মত্যাগের বিনিময়ে আমরা পেয়েছি স্বাধীন ও সার্বভৌম বাংলাদেশ। 


আজকের এই বিশেষ দিনে আমরা আবারও স্মরণ করছি মুক্তিযোদ্ধাদের গৌরবময় ইতিহাস। আমরা জানি এই বিজয় এমনি আসেনি। এই বিজয় অর্জন অর্জন করতে এই বাংলার মানুষকে পাকিস্তানের বিরুদ্ধে দীর্ঘ নয় মাস যুদ্ধ করতে হয়েছে। এই বিজয়কে চূড়ান্ত বিজয় হিসাবে নিশ্চিত করতে ৩০ লাখ মানুষের জীবন দিতে হয়েছে। এরপর আমরা পেয়েছি চূড়ান্ত বিজয়। আমরা পেয়েছি স্বাধীন একটি দেশ। 


এই বিজয়ের পিছনে রয়েছে আমাদের বীর মুক্তিযোদ্ধাদের অসামান্য আত্মত্যাগ ও বীরত্ব। তারা দেশমাতৃকার জন্য বুকের তাজা রক্ত ঢেলে দিয়েছে। তাদের এই আত্মত্যাগ আমাদের জন্য চিরকালের অনুপ্রেরণা। দেশ কখনো তোমাদেরকে ভুলবে না।ইতিহাসের পাতায় আর মানুষের হৃদয়ে তোমরা চিরকাল চির অমর হয়ে থাকবে। 


আমি স্বাধীন দেশের নাগরিক। আমি স্বাধীন দেশে বসবাস করছি। কিন্তু মুক্তিযোদ্ধাদের স্বপ্ন আজও পুরোপুরিভাবে পূরণ হয়নি। এই দেশে এখনো গণতন্ত্রের চর্চা নেই, আইনের যথাযথ কোন শাসন নেই, দুর্নীতি আর অনিয়মে এই দেশ ভরে গিয়েছে।দুর্নীতি আর অনিয়ম যদি আমাদের দেশ থেকে না যায় তাহলে দেশ দ্রুত ধ্বংস হবে। তাই আমাদের সবার উচিত এই সমস্যাগুলোর দ্রুত সমাধান করা। আমাদের মুক্তিযোদ্ধাদের চেতনা বুকে ধারণ করে দেশ গঠনে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। 


পরিশেষে আমি বলতে চাই, যারা এনে দিয়েছে চূড়ান্ত বিজয়, যারা এনে দিয়েছে স্বাধীন একটি দেশ, যারা এনে দিয়েছে বাংলা ভাষাতে কথা বলার অধিকার, যারা এনে দিয়েছে লাল সবুজের একটি পতাকা আজকের এই বিশেষ দিনে আমি সেই সকল শহীদগণদের আত্মার মাগফেরাত কামনা করে আজকের এই বক্তব্য আমি এখানে শেষ করছি। আল্লাহ হাফেজ। সবাই ভালো থাকবেন।  


আমাদের শেষ কথা। এই ছিল আমাদের আজকের ১৬ ডিসেম্বর বিজয় দিবস বক্তব্য নিয়ে আর্টিকেল। আশা করছি আজকের আর্টিকেলটি আপনাদের জন্য অনেক বেশি উপকারে আসবে। কোথায় ও ভুল হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন। 

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url