বাংলাদেশের সেরা ১০ সিমেন্ট ২০২৪

 বাংলাদেশের সেরা ১০ সিমেন্ট ২০২৪

আমাদের আজকের আয়োজনে সবাইকে স্বাগতম। আমাদের আজকের আয়োজন থেকে আপনি অতি সহজে জানতে পারবেন বাংলাদেশের সেরা ১০ সিমেন্ট ২০২৪ সম্পর্কে। বাংলাদেশের সেরা দশটি সিমেন্ট সম্পর্কে জানতে আমাদের সাথে শেষ পর্যন্ত থাকবেন। 

বাংলাদেশের সেরা ১০ সিমেন্ট ২০২৪
বাংলাদেশের সেরা ১০ সিমেন্ট ২০২৪

যারা বাংলাদেশের ভালো সিমেন্ট কোনগুলো খুঁজে বেড়ান তাদের জন্য আজকের এই আর্টিকেলটি অনেক উপকারে আসবে বাংলাদেশের সেরা ১০ সিমেন্ট ২০২৪ 

বাংলাদেশের সেরা সিমেন্ট

বাংলাদেশ বর্তমান সময়ে ৫০ টিরও বেশি সিমেন্ট কোম্পানি রয়েছে। তবে দীর্ঘ সময় ধরে যে সিমেন্ট গুলো বাজারে এবং মানুষের কাছে প্রিয় সে সিমেন্ট সম্পর্কে আমরা আপনাদের মাঝে বিস্তারিত শেয়ার করব। 

বাংলাদেশের সেরা সিমেন্ট কোনটি

বাংলাদেশের সেরা ১০ সিমেন্ট ২০২৪ সিমেন্টের সবকিছু বিবেচনা করে আমরা আজকে আপনাদের মাঝে দশটি সিমেন্ট সম্পর্কে কথা বলব। যে দশটি সিমেন্ট বাংলাদেশের সেরা তালিকাতে রয়েছে। 

বাংলাদেশের সবচেয়ে ভালো সিমেন্ট কোনটি ২০২৪

১) শাহ সিমেন্ট। 

বাংলাদেশের সেরা ১০ সিমেন্ট ২০২৪ এই তালিকা সর্বপ্রথম আমরা রেখেছি শাহ সিমেন্ট। শাহ সিমেন্ট হচ্ছে বাংলাদেশের একটি জনপ্রিয় আবুল খায়েরের উৎপাদন করা একটি পণ্য।শাহ সিমেন্ট উৎপাদিত হচ্ছে ২০০০ সাল থেকে। উৎপাদিত এই পণ্যর ফ্যাক্টরি হয়েছে নারায়ণগঞ্জে। বাংলাদেশের সেরা একটি সিমেন্ট হচ্ছে শাহ সিমেন্ট। 

২) স্ক্যান সিমেন্ট। 

বাংলাদেশের সেরা ১০ সিমেন্ট ২০২৪ দ্বিতীয় তালিকায় আমরা সিমেন্ট রেখেছে তা হচ্ছে স্ক্যান সিমেন্ট। এটি জার্মানভিত্তিক বিদেশি কোম্পানি বিখ্যাত সিমেন্ট ব্র্যান্ড হেডেলবার্গ সিমেন্ট গ্রুপের প্রতিষ্ঠান হেডেলবার্গ সিমেন্ট বাংলাদেশ লিমিটেড এর একটি পণ্য। এই সিমেন্ট বাংলাদেশ উৎপাদিত হচ্ছে ২০০৩ সাল থেকে। এই সিমেন্ট উৎপাদন করার কারখানা হচ্ছে নারায়ণগঞ্জে। 

৩) সেভেন রিং সিমেন্ট। 

বাংলাদেশের সেরা 10 টি সিমেন্ট এর তালিকাতে আমরা রেখেছি তৃতীয় নাম্বারে সেভেন রিং সিমেন্ট। এটি একটি চাইনিজ কোম্পানি শুনসিন গ্রুপের প্রতিষ্ঠান সেভেন সার্কেল বাংলাদেশ লিমিটেড এর একটি পণ্য। এই সিমেন্ট উৎপাদন করা হচ্ছে ২০০০ সাল থেকে। এই সিমেন্ট উৎপাদন করার কারখানা হচ্ছে ঢাকা গাজীপুর। 

৪) বসুন্ধরা সিমেন্ট। 

বাংলাদেশের সেরা দশটি সিমেন্টের মধ্যে আমরা চতুর্থ স্থানে রেখেছে বসুন্ধরা সিমেন্ট। বসুন্ধরা হচ্ছে বাংলাদেশের সু পরিচিত এবং স্বনামধন্য একটি কোম্পানি। বসুন্ধরা গ্রুপের প্রতিষ্ঠান বসুন্ধরা ইন্ডাস্ট্রিয়াল কমপ্লেক্স লিমিটেড এর একটি পণ্য। বসুন্ধরা সিমেন্ট উৎপাদন শুরু করেছিলেন ২০১২ সালে। আর এই বসুন্ধরা সিমেন্ট উৎপাদন করার কারখানা হচ্ছে ঢাকা নারায়ণগঞ্জ। 

৫) ফ্রেশ সিমেন্ট। 

বাংলাদেশের দশটি ভালো সিমেন্টের মধ্যে আমরা পঞ্চম তালিকাতে রেখেছি ফ্রেশ সিমেন্ট কে।এটি বাংলাদেশের সর্ববৃহৎ প্রতিষ্ঠানগুলোর মধ্য একটি মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ এর প্রতিষ্ঠান ফ্রেশ সিমেন্ট ইন্ডাস্ট্রিজ লিমিটেড এর একটি পণ্য। এই কোম্পানি প্রতিষ্ঠিত হয়েছিল ২০০১ সালে। আর এই ফ্রেশ সিমেন্ট এর উৎপাদন করার স্থান হচ্ছে ঢাকা নারায়ণগঞ্জে। 

৬) প্রিমিয়াম সিমেন্ট। 

আজকের এই ষষ্ঠ তালিকাতে আমরা রেখেছি প্রিমিয়াম সিমেন্ট। এই সিমেন্ট বাংলাদেশের একটি জনপ্রিয় সিমেন্ট। এটি প্রিমিয়াম সিমেন্ট ইন্ডাস্ট্রিজ লিমিটেড এর একটি পণ্য। এই সিমেন্ট উৎপাদন শুরু করা হয়েছিল ২০০৪ সালে। আর এই প্রিমিয়াম সিমেন্টের কারখানা রয়েছে ঢাকা মুন্সীগঞ্জে। 

৭) ক্রাউন সিমেন্ট। 

বাংলাদেশের সেরা 10 টি সিমেন্ট এরমধ্যে আমরা সপ্তম তালিকা রেখেছি ক্রাউন সিমেন্টকে। এটি ক্রাউন সিমেন্ট গ্রুপের প্রতিষ্ঠান এমআই সিমেন্ট ফ্যাক্টরির একটি পণ্য। এই সিমেন্ট এর উৎপাদন শুরু হয়েছিল ১৯৯৫ সালে।এই সিমেন্টের উৎপাদন কারখানা হচ্ছে ঢাকা মুন্সীগঞ্জে। এটি সুনামের সাথে বিদেশে রপ্তানি করে আসছে। এটি কিন্তু বাংলাদেশের সেরা একটি সিমেন্ট। 

৮) সুপারক্রিট সিমেন্ট। 

আমাদের আজকের অষ্টম তালিকাতে আমরা রেখেছি সেটা হচ্ছে লাফার্জ হোলসিম বাংলাদেশ লিমিটেড এর প্রতিষ্ঠান লাফার্জ সুরমা সিমেন্ট লিমিটেডের একটি পণ্য।এই সিমেন্ট ২০০৩ সাল থেকে সিমেন্টের উৎপাদন করে আসছে। এই সিমেন্ট কোম্পানির উৎপাদন কারখানা হচ্ছে সুনামগঞ্জের ছাতক উপজেলায়। 

৯) আকিজ সিমেন্ট। 

নবম তালিকায় আমরা রেখেছি আকিজ সিমেন্ট। এটি হচ্ছে আকিব গ্রুপের উৎপাদিত একটি পণ্য।আকিজ সিমেন্ট উৎপাদিত হচ্ছে বাংলাদেশ ২০০২ সাল থেকে।বাংলাদেশের সেরা এই সিমেন্ট এর কারখানা রয়েছে নারায়ণগঞ্জে। উল্লেখযোগ্য আকিজ সিমেন্ট এদের দাবি হচ্ছে সিমেন্টের উন্নত প্রযুক্তি ভার্টিক্যাল রোলিং মেশিনের মাধ্যমে সর্বপ্রথম বাংলাদেশে তারা সিমেন্ট উৎপাদন করে আসছে। 

১০) হোলসিম সিমেন্ট। 

আমাদের আজকের বাংলাদেশের সেরা ১০ টি সিমেন্টের মধ্যে আমরা তালিকা তে রেখেছি হোলসিম সিমেন্ট। এটি সুইজারল্যান্ড ভিত্তিক বিদেশি কোম্পানি লাফার্জ হোলসিম বাংলাদেশ লিমিটেডের প্রতিষ্ঠান হোলসিম বাংলাদেশ লিমিটেড এর একটি পণ্য। এটি বাংলাদেশে ২০০০ সালে প্রতিষ্ঠিত হয়েছিল। উৎপাদিত এই সিমেন্টের কারখানা রয়েছে ঢাকা নারায়ণগঞ্জে। উল্লেখযোগ্য কিছুদিন পূর্বে লাফাজ সুরমা বাংলাদেশ লিমিটেডের সাথে হোলসিম বাংলাদেশ লিমিটেড একত্রিত হওয়ার পর কোম্পানিটির বর্তমান নাম হচ্ছে লাফার্জ হোলসিম বাংলাদেশ লিমিটেড।

আমাদের শেষ কথা। এই ছিল আমাদের আজকের বাংলাদেশের সেরা ১০ সিমেন্ট ২০২৪ নিয়ে আর্টিকেল। আশা করছি যারা বাংলাদেশের সেরা ১০ টি সিমেন্ট সম্পর্কে জানতে চেয়ে ছিলেন তাদের জন্যই আর্টিকেলটি। 

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url